Blog Feed

My First Blog Post

Be yourself; Everyone else is already taken.

— Oscar Wilde.

This is the first post on my new blog. I’m just getting this new blog going, so stay tuned for more. Subscribe below to get notified when I post new updates.

Featured post

জেনে নিন যৌ’না’ঙ্গ ফর্সা করার জাদুকরী উপায়’

যৌ’না’ঙ্গের রঙ ফর্সা করার উপায় জানতে দেখে নিন পোস্টটি। যৌ’না’ঙ্গের রঙ মুখের তুলনায় কিছুটা কালো মনে হলেও সেটা নিয়ে চিন্তিত হবার কোন কারণ নেই।
প্রশ্নঃ আমার শ’রীরের রং হলো র্ফসা। হাত হয়তো মুখের চাইতে কম র্ফসা, আর অন্যান্য অংশগুলোও র্ফসা। যা দেখতে ভালই লাগে। এতকিছুর মাঝে শুধু আমার গো’পন অ’ঙ্গের স্থানটা অনেকটা কালো। এই কালো স্থানটা কি শ’রীরের অন্যান্য অংশের মত সুন্দর করতে পারবো। যা হয়তো বা আমার মনের মানুষের ভাল লাগবে?
পৃথিবীর অধিকাংশ নর-না’রীর যৌ’না’ঙ্গ ও তার নিকটবর্তী অঞ্চলের রঙ শ’রীরের বাকি অংশের তুলনায় খানিকটা গাঢ় হয়। এটা একটা স্বাভাবিক প্রাকৃতিক ঘ’টনা।
তাই তোমার যৌ’না’ঙ্গের রঙ মুখের তুলনায় কিছুটা কালো মনে হলেও সেটা নিয়ে চিন্তিত হবার কোন কারণ নেই। নিজের যৌ’না’ঙ্গের রঙ নিয়ে একদম লজ্জাবোধ করবে না। তোমার সত্যিকারের মনের মানুষ কখওনই তোমার যৌ’না’ঙ্গের রঙ দেখে তোমার স’ঙ্গ ত্যাগ করবে না।
আর যদি সে সত্যিই তোমার যৌ’না’ঙ্গের রঙ দেখে ক’ষ্ট পায় তবে তৎক্ষণাৎ সেই মনের মানুষের স’ঙ্গ তোমার ত্যাগ করা উচিৎ। মনে রেখ তোমার মনের মানুষর গায়ের রঙ ফর্সা হলেও তার যৌ’না’ঙ্গের রঙ গাঢ় হবার সম্ভাবনাই বেশি। তাই মনে হয় না সে তোমার রঙ নিয়ে কিছু মনে করবে।
বিভিন্ন পর্নোগ্রাফী মুভিতে খুব ফর্সা চকচকে যৌ’না’ঙ্গযুক্ত নর-না’রীর ছবি দেখানো হয়। ওইগুলোর অধিকাংশই কিন্তু মেক-আপের ফসল। কাজেই ওইসব দেখে যৌ’না’ঙ্গের রঙ ফর্সা করতে বেশি আ’গ্রহান্বিত হওয়া একেবারেই অনুচিৎ। তবে যৌ’না’ঙ্গ ও তার নিকটবর্তী অঞ্চল নি’য়মিত পরিষ্কার করলে এমনিতেই যৌ’না’ঙ্গ দেখতে ভাল লাগবে (তোমার ভাল না লাগলেও বিশ্বাস কর তোমার মনের মানুষের অবশ্যই ভাল লাগবে)।
তবে ওখানের লোম খুব বেশি কামালে (shaving) কিন্তু ত্বক ক্ষ’তিগ্রস্ত হতে পারে। সব থেকে ভাল হচ্ছে ট্রিমিং করা। যৌ’না’ঙ্গ পরিষ্কার করার জন্য সাবান ব্যবহার করা ঠিক নয়। শুধু জল দিয়ে, বা হালকা গরম জল দিয়ে যৌ’না’ঙ্গ পরিষ্কার করাই সব থেকে ভাল উপায়। প্রয়োজন হলে জলে অল্প লবন মিশিয়ে নেওয়া যেতে পারে।
যদি খুবই ইচ্ছে করে তবে মাইল্ড সাবান যার pH মান 7 এর কাছাকাছি, ব্যবহার করতে পার। লি’ঙ্গের অগ্রভাগ (লি’ঙ্গমুন্ড), মূ’ত্রছিদ্র, যো’নি পথ, যো’নিদ্বার এবং পায়ু – এইসব অঞ্চলের মিউকাস পর্দা সাবান ব্যবহারের ফলে ড্রাই হয়ে যায়। দীর্ঘদিন এমন হতে থাকলে নানান সমস্যা যেমন চুলকানি, যন্ত্রনা, জী’বাণু সং’ক্র’মণ, মলদ্বারের ত্বক ফে’টে গিয়ে র’ক্তক্ষরণ ইত্যাদি হতে পারে।
উপরন্তু ব্যাকটেরিয়া ও ছত্রাকের ভারসাম্য সাবান ব্যবহারের ফলে বিঘ্নিত হয়, যার থেকে যৌ’না’ঙ্গে ব্যালানাইটিস, ক্যান্ডিডায়াসিস, ভ্যাজিনাইটিস হওয়ার সম্ভাবনা থাকে।
এজন্যেই উপরে বর্ণিত অঞ্চলে সাবান ব্যবহার না করতে বলা হয়। তবে যৌ’না’ঙ্গের আশেপাশের অঞ্চলে সাবান ব্যবহার করা যেতে পারে, কিন্তু খেয়াল রাখতে হবে যেন সাবান জল লি’ঙ্গের অগ্রভাগ, যো’নিদ্বার, যো’নি বা পায়ুতে না পৌঁছয়। আর সাবান কেনার সময় অবশ্যই দেখে নেবে সেটা যেন মাইল্ড সাবান হয়। আর হ্যাঁ, ওই অঞ্চলে পারফিউম, ডিওড্র্যান্ট বা ট্যালকম পাউডার একেবারেই ব্যবহার করবে না। ফর্সা করার জন্য ত্বক কখওনই ব্লীচ (to lighten skin) করবে না। হার্বাল ক্রিম ও প্রাকৃতিক ঘরোয়া উপা’চার থেকেও সাবধান।
যদি যৌ’না’ঙ্গের রঙ হঠাৎ করে পরিবর্তিত হয় তবে সেটা কোন রো’গের লক্ষণ হতে পারে। বিশেষত যদি যৌ’না’ঙ্গ দিয়ে দুর্গন্ধ বের হয়, বা ওখানে চুলকানি বা এলার্জি হয়, ব্যাথা হয়, জ্বা’লা করে, পুজ বের হয় ইত্যাদি, তবে অতি অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করা উচিৎ।
সাবান দিয়ে কী যৌ’না’ঙ্গ পরিষ্কার করা উচিত?
যৌ’না’ঙ্গ পরিষ্কার করার জন্য কোন সাবান না ব্যবহার করাই শ্রেয়। শুধু জল দিয়ে, বা হালকা গরম জল দিয়ে পরিষ্কার করাই সব থেকে ভাল উপায়। প্রয়োজন হলে জলে অল্প লবন মিশিয়ে নেওয়া যেতে পারে। যদি খুবই ইচ্ছে করে তবে মাইল্ড সাবান যার pH মান 7 এর কাছাকাছি, ব্যবহার করা যেতে পারে। লি’ঙ্গের অগ্রভাগ (লি’ঙ্গমুন্ড), মূ’ত্রছিদ্র, যো’নি পথ,
যো’নিদ্বার এবং পায়ু – এইসব অঞ্চলের মিউকাস পর্দা সাবান ব্যবহারের ফলে ড্রাই হয়ে যায়। দীর্ঘদিন এমন হতে থাকলে নানান সমস্যা যেমন চুলকানি, যন্ত্রনা, জী’বাণু সং’ক্র’মণ, মলদ্বারের ত্বক ফে’টে গিয়ে র’ক্তক্ষরণ ইত্যাদি হতে পারে। উপরন্তু ওইসব অঞ্চলে ব্যাকটেরিয়া ও ছত্রাকের ভারসাম্য

ঢাকাই বিক্রি হচ্ছে ছেলেদের লি’ঙ্গ ! বেশি কিনতেছে স্কুল কলেজের মেয়েরা !

প্রযুক্তির কারণে বদলে যাচ্ছে মানুষের জীবনযাত্রা – এমন কি তাদের একান্তই ব্যক্তিগত জীবন। ধীরে ধীরে আধুনিক শহুরে মানুষের জীবনে প্রবেশ করে গেছে সে’ক্স ডল। এবং বদলে যাচ্ছে সম্প’র্কের ধরন।
তবে ভাবনার বি’ষয়টি হলো, এই সে’ক্স পু<তুলগুলো ধীরে ধীরে এতটাই জীবন্ত হয়ে উঠছে যে, মানুষ সেগুলোর প্রতি যথেষ্ঠ পরিমাণে আকৃ’ষ্ট হয়ে উঠছে, বিশেষ করে উন্নত বিশ্বের মানুষের কাছে।
উপরের ছবিটি দেখলেই কেউ বুঝতে পারবেন, এটা কতটা জীবন্ত একটি সে’ক্স পুতুল। অনেকেই প্রথমে ভাবতে পারেন, হয়তো কোনও সুপার মডেল।
তিনি একজন ভাস্কর। তিনি গবে’ষণা শুরু করে সিলিকন দিয়ে এই ধরনের লাইফ সাইজ পুতুল বানাতে শুরু করেন। তারপর তিনি তার ওয়েসাইটে প্রকাশ করেন।
তারপর এর চা’হিদা এতো বেড়ে যায় যে, তিনি পুতুলগুলোকে মানুষের এনাটমীর মতো সঠিকভাবে তৈরী করতে শুরু করেন।
সময়ের সাথে চা’হিদা আরো বেড়ে যায়। এবং সাথে সাথে এর নৈপূণ্য আরো কারুকার্যময় হয়ে উঠে। বর্তমানে একজন গ্রাহক তার নিজের চা’হিদার মতো অর্ডার দিতে পারেন, যেখানে গায়ের রঙ, চুলের রঙ, স্টাইল ইত্যাদি বলে দেয়া যায়।

করোনার মৃ’ত্যুতে এবার ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত, মাথায় হাত মোদীর

প্রাণঘা’তী করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের তা’ণ্ডবে ইতোমধ্যে বি’পর্য’স্ত হয়ে
পড়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন ও ব্রাজিলের মতো দেশ। এবার এই ভাইরাসের হটস্পটে
পরিণত হয়েছে এশিয়ার দেশ ভারত। বিশ্বের দ্বিতীয় জনবহুল এই দেশে সংক্র’মণের সঙ্গে সঙ্গে
লা’ফিয়ে বাড়ছে মৃ’ত্যুর সংখ্যাও। এক সময়কার ‘হটস্পট’ ইতালিকে ছাড়িয়ে বৈশ্বিক তালিকায় উঠে
পঞ্চম স্থানে এসেছে ভারত। খবর দ্য হিন্দু’র। দ্য হিন্দু’র লাইভ আপডেট অনুযায়ী, শুক্রবার সকাল
নাগাদ ভারতে করোনা শনাক্ত হয়েছে ১৬ লাখ ৩৯ হাজার ৫৫২ জনের। এখন পর্যন্ত মা’রা গেছেন
৩৫ হাজার ৮০০ জন।ষষ্ঠ স্থানে নেমে আসা ইতালিতে করোনায় এখন পর্যন্ত মা’রা গেছেন ৩৫ হাজার
১৩২ জন। দেশটিতে আক্রান্ত প্রায় আড়াই লাখ। করোনায় মৃ’ত্যুর নিরিখে ভারত পঞ্চম হলেও আ’ক্রান্তের
হিসাবে দেশটির অবস্থান তৃতীয়। ভারতে করোনায় মৃ’ত্যু হার ২ দশমিক ৪৮ যা বিশ্বের সবচেয়ে কম।
করোনায় আ’ক্রান্তের হিসাবে ভারতের সামনে আছে কেবল যুক্তরাষ্ট্র আর ব্রাজিল। মৃ’ত্যুর দিক থেকে
দেশটি থেকে এগিয়ে থাকা বাকি দুই দেশ যুক্তরাজ্য ও মেক্সিকো। গত কয়েক দিন ধরে ভারতে প্রতিদিন
প্রায় ৫০ হাজারের মতো করোনা রোগী শনাক্ত হচ্ছে। মা’রা যাচ্ছে গড়ে সাড়ে সাতশোর মতো মানুষ।
আইসিএমআরের ভবিষ্যদ্বাণী বলছে, চলতি বছরের নভেম্বরের মাঝামাঝি ভারতে করোনা সংক্রমণ
সর্বোচ্চ পর্যায়ে পৌঁছবে। আরেকটি গবেষণা বলছে, নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে না।
আগস্টের মাঝামাঝি করোনা সংক্র’মণ পিক-এ পৌঁছে যাবে।

Nora Fatehi on COVID-19: One of my best friend’s father passed away, it was difficult for me

Nora Fatehi has established herself as one of the most successful and scintillating dancers we have in the Hindi film industry. Right from Stree to Batla House to Satyameva Jayate to Bharat to Street Dancer 3D, she has been a crowd favourite.
Speaking to Filmfare in an interview, she spoke about the Coronavirus pandemic, losing a friend’s father during that time, how difficult that time was for her, and what she learned during the lockdown. She first spoke about what she had to imbibe during these three months.
She said, “Well not that I didn’t believe in these lessons before. However, I had more time to appreciate a lot of things. That is not to take health, family and loved ones for granted. I can’t wait until I can start my own family one day and have my own beautiful kids.”
She added, “This lockdown also reminded me that a lot of things, I studied in school regarding our global, political and economic system along with the Global Agenda, are now unfolding. Strong political leaders in the past warned the world of many things, which were dismissed and laughed upon at that time.”
She then talked about losing her friend’s father due to the pandemic. The actress said, “One of my best friends’ father passed away. It was extremely difficult for me to see my friend go through such an experience. It was heart-breaking as he died on Eid. I decided not to celebrate out of respect as it was an emotional moment for all of us. Losing a parent is scary. To see your own friend struggle to get past it is humbling and emotionally exhausting. I thank God every day that we wake up alive and healthy and that our families are healthy too.”
On a lighter note, when quizzed about her favourite dance numbers in Bollywood, she said, “It’s hard to choose. It would be all of Helen mam’s

টানা তিন ঘন্টা সহবাস করার পরে একি হলো মেয়েটার

তিন ঘণ্টা ধরে উপভোগ করলেন চ’রম যৌ’নসুখ। আর তারপরই হাসপাতালে ভর্তি হতে হল ম’হিলাকে। সিয়াটেলের দম্পতি এরিক ও লিজা যৌ’নমি’লনে লি’প্ত হন।এক ঘণ্টা পর এরিক বিছানা থেকে নেমে কাজে যেতে চাইলেও নিজেকে
তখনও সামলাতে পারেননি লিজা। লিজা বলেন, এক ঘণ্টা অ’র্গাজম অনুভব করার পর আমি ওয়াইন খেয়ে চেষ্টা
করছিলাম নিজেকে শান্ত করার। সবরকম চেষ্টা করেও ৩ ঘণ্টার আগে শান্ত হতে পারিনি। দু ঘণ্টাপরই তাঁকে হাসপাতালে
নিয়ে যান এরিক। কিন্তু সেখানেও অন্তত এক ঘণ্টা লেগেছে তাঁর স্বাভাবিক অবস্থায় আসতে।সে’ক্স সেন্ট মি টু এর নামক
একটি টেলিভিশন শো-য়ে নিজেদের অ’ভিজ্ঞতার কথা জানান এরিক ও লিজা আরো পড়ুন ৩০০ আসনে প্রার্থী দেবে
নুরের দল নতুন দল গঠন করতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।ইতোমধ্যে নতুন এই দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের খসড়াও তৈরি হয়েছে। ঠিক করা হয়েছে সাংগঠনিক কাঠামোও।
করোনার জন্য নতুন এই দলের ঘোষণা কিছুটা বিলম্বিত হলেও গুছিয়ে নেওয়ার কাজ চলছে পুরোদমে। নুর বলেছেন- নির্বাচন যখনই হয়, আমরা প্রস্তুত। ৩০০ আসনেই প্রার্থী দেব, ইনশাআল্লাহ।গতকাল রোববার ছাত্ররাজনীতির সামগ্রিক
বিষয় নিয়ে একটি নিউজ পোর্টালের সঙ্গে ফেসবুক লাইভের আলোচনায় এই মন্তব্য করেছেন ভিপি নুর। তিনি আরো জানান, দলের সম্ভাব্য নাম ঠিক করা হয়েছে ‘নাগরিক অধিকার পরিষদ’। শ্লোগান হবে ‘জনতার অধিকার, আমাদের
অঙ্গীকার’। ভিপি নুরুল হক নুর বলেন, ক’রোনাভা’ইরাসের প্রা’দু’র্ভাবের কারণে আমরা এখনই দলের ঘোষণা দিচ্ছি না।তবে একটা বিষয়ে সিদ্ধা’ন্ত চূ’ড়া’ন্ত করেছি- আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো, সেটা যখনই হোক না কেন।নাম
ঠিক করা হয়েছে ‘নাগরিক অধিকার পরিষদ’। শ্লোগান হবে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’।ভিপি নুরুল হক নুর বলেন, করো’নাভা’ই’রাসের প্রা’দুর্ভাবে’র কারণে আমরা এখনই দলের ঘোষণা দিচ্ছি না।তবে একটা বিষয়ে
সি’দ্ধা’ন্ত চূ’ড়া’ন্ত করেছি- আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো, সেটা যখনই হোক না কেন।এও সিদ্ধান্ত নিয়েছি, কারো সঙ্গে জোট করে আমরা নির্বাচন করবো না। নিজেদের যতটুকু শ’ক্তি; আছে, সেটুকু দিয়েই মানুষের কাছে পৌঁছাতে
চাই।আমাদের রাজনীতি হবে মানুষের সঙ্গে সম্পর্ক গড়ার রা’জনীতি। তাই এখানে জয়টা মুখ্য নয়। মানুষের জন্য কিছু
করার তাড়না থেকেই নতুন রাজনৈতিক দল গঠনের কাজ করে যাচ্ছি- বলেছেন নুরুল হক নুর। দৃষ্টি আকর্ষণ এই সাইটে
সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ
প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে
যোগাযোগ করার অনুরোধ রইলো।

নারীরা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে: ইঞ্জিনিয়ার মোশাররফ খন্দকার

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ‘রাষ্ট্রের বিভিন্ন পেশায় এবং সমাজের বিভিন্ন স্তরে নারীদের অংশগ্রহণ আজ দৃশ্যমান। বাংলাদেশের নারীরা আপন মহিমায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।’
রবিবার সকালে ফরিদপুরে কবি জসীমউদ্দীন হলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে, জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বিপিএম (সেবা), জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবোল চন্দ্র সাহা । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘নারী জাগরণের পথিকৃৎ যারা তাদের পদাঙ্ক অনুসরণ করেই শত বাধা অতিক্রম করে নারীরা এগিয়ে যাচ্ছে। বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে সাহসিকতার সাথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নারী উন্নয়নের রোল মডেল। আলোকিত নারী তৈরিতে প্রধানমন্ত্রীর অবদান মাইলফলক হয়ে থাকবে।’

এর আগে কবি জসীমউদ্দীন হল প্রাঙ্গণে সকাল ৯.৩০টায় বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন প্রধান অতিথি।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান, শহর আওয়ামী লীগ সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, কোতোয়ালী আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আ. রাজ্জাক মোল্লা, জেলা যুবলীগ আহ্বায়ক এএইচএম ফুয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল প্রমুখ।

Blog at WordPress.com.

Up ↑